সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৭, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ২ জুন ২০১৩
প্রথম পাতা » নিউজ আপডেট » জোট সম্প্রসারণের ইঙ্গিত ফখরুলের
প্রথম পাতা » নিউজ আপডেট » জোট সম্প্রসারণের ইঙ্গিত ফখরুলের
৪৬৮ বার পঠিত
রবিবার ● ২ জুন ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জোট সম্প্রসারণের ইঙ্গিত ফখরুলের

fakhrul-bg20130602025255.jpg

১৮ দলীয় জোট সম্প্রসারণের ইঙ্গিত দিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির যুগ্ম মহাসচিব বরকতুল্লাহ বুলুর মুক্তির দাবিতে ঢাকাস্থ নোয়াখালী বেগমগঞ্জবাসী আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ইঙ্গিত দেন।

ফখরুল বলেন, “১৮ দলের সঙ্গে নতুন আরো রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ও কেয়ারটেকার সরকার পুনর্বহালে বাধ্য করা হবে।”সরকার গ্রেফতার ও মুক্তি বাণিজ্যে লিপ্ত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, “কোথাও কোথাও বলা হচ্ছে- টাকা দিলে গ্রেফতার করা হবে না। কোথাও বলা হচ্ছে- টাকা দিলে মুক্তি দেওয়া হবে। আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বলে, কিন্তু তাদের আচরণ ফ্যাসিস্ট সরকারের মতো। তাদের শাসনামলে বারবার গণতন্ত্র নস্যাৎ হয়েছে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রসঙ্গে তিনি বলেন, “প্রধানমন্ত্রী কিছুদিন আগে বলেছেন, তত্ত্বাবধায়ক নিয়ে যে কোনো জায়গায় আলোচনা হতে পারে। কিন্তু কিছুদিন পর আবার বলছেন, তত্ত্বাবধায়ক প্রসঙ্গে কোনো আলোচনা হবে না। তাদের এই আচরণ দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে, যা গণতন্ত্রের জন্য হুমকি। দেশের মানুষ একদলীয় শাসনব্যবস্থা কোনোদিন মেনে নেবে না।”‘আর খাল কেটে কুমির আনা হবে না’, প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, “প্রতিবারই কুমির আসতে সহযোগিতা করেছে আওয়ামী লীগ। কুমিরকে ভরণপোষণ দিয়ে লালন-পালন করেছে। তাই আওয়ামী লীগ নেতার এই বক্তব্য এদেশের মানুষ আর বিশ্বাস করবে না।”

ফখরুল বলেন, “বিএনপি নেতাদের বন্দি করলেও গণতন্ত্রের জন্য যে আন্দোলন, তা দমিয়ে রাখা যাবে না। শেখ হাসিনা কথায় কথায় বলেন, অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় সেভাবে নির্বাচন হবে। কিন্তু পৃথিবীর কোন দেশে আছে বিরোধী দল সভা করতে পারবে না, কোনো টক শোতে অংশ নিতে পারবে না?”

এসময় বিএনপি নেতাকর্মীদের মুক্তি দিয়ে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।প্রতিবাদ সভায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল খায়ের ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বিরোধী দলের চিফ হুইপ জয়নুল ‌আবদীন ফারুক, বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ‍শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

তানিম



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মিরপুর ও এলিফ্যান্ট রোডে ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ
সেমিকন্ডাক্টর শিল্পের জন্য বাজেটে ৫’শ মিলিয়ন ডলার বরাদ্দ রাখার প্রস্তাব পলকের
শেষ হল যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা ২০২৪
শাওমি বাংলাদেশের ডিস্ট্রিবিউটরস মিট অনুষ্ঠিত
শুরু হচ্ছে এ এস ইসলাম স্কুল অব লাইফ ২০২৪ এর অফলাইন পর্ব
অনলাইন কোরবানি হাট চালু করল বেঙ্গল মিট
টেলকো বীমা দাবি নিষ্পত্তি করলো বাংলালিংক ও গার্ডিয়ান
ভিভো ভি৩০ লাইটে ৮০ ওয়াটের চার্জার
কোক স্টুডিও বাংলার অফিশিয়াল এন্টারটেইনমেন্ট পার্টনার টিকটক
ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ