সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ২, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ২৭ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » নতুন পণ্য » দেশের বাজারে হুয়াওয়ের নতুন স্মার্টফোন ওয়াই নাইন এস
প্রথম পাতা » নতুন পণ্য » দেশের বাজারে হুয়াওয়ের নতুন স্মার্টফোন ওয়াই নাইন এস
২০৮৪ বার পঠিত
বুধবার ● ২৭ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশের বাজারে হুয়াওয়ের নতুন স্মার্টফোন ওয়াই নাইন এস

---

বাংলাদেশের বাজারে হাই-পারফরমেন্স ফিচারের নতুন স্মার্টফোন ওয়াই নাইন এস উন্মোচন করেছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। রবিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানের মাধ্যমে দেশের বাজারে ফোনটি আনার ঘোষণা দেয় কোম্পানিটি। একই দিনে চারটি প্রিমিয়াম স্মার্ট গ্যাজেট ওয়াচ জিটি-২‘র দু’টি সংস্করণ, প্রিবাডস থ্রি, ব্যান্ড ফোর এবং ব্যান্ড ফোরই দেশের বাজারে নিয়ে এসেছে। পাশাপাশি স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডকে প্রতিষ্ঠানটির নতুন জাতীয় পরিবেশক হিসাবেও ঘোষণা দেয়া হয়েছে।
অনুষ্ঠানে ক্রিকেটার সাকিব আল হাসান, হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং, স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলামসহ হুয়াওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, হুয়াওয়ে বাংলাদেশের বাজারকে বরাবরই গুরুত্ব দিয়ে আসছে। আমাদের লক্ষ্য হচ্ছে, বাংলাদেশে হুয়াওয়ে ইকো-সিস্টেমের সব সেবার পণ্য নিয়ে আসা। তারই অংশ হিসেবে স্মার্টফোনের সাথে চারটি প্রিমিয়াম অ্যাকসেসরিজ নিয়ে আসা হলো। আগামীতেও বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশী গ্রাহকদের জন্য সর্বাধুনিক সব প্রযুক্তি পণ্য আনা হবে।

জুতসই মোবাইল ফটোগ্রাফির জন্য ওয়াই নাইন এস ফোনটিতে রিয়ার ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরাসহ ট্রিপল এআই ক্যামেরা কনফিগারেশন। প্রধান ক্যামেরাটি ছাড়াও আল্ট্রা ওয়াইড ও ডেপথ অব ফিল্ডের জন্য পেছনে থাকছে ৮ ও ২ মেগাপিক্সেলের দু’টি ক্যামেরা। রয়েছে ১৬ মেগাপিক্সেলের পপআপ সেলফি ক্যামেরা। এছাড়াও ফোনটিতে ব্যবহার করা হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সুবিধা। ৬ দশমিক ৫৯ ইঞ্চির বিশাল ডিসপ্লের ফোনটিতে কোনো নচ রাখা হয়নি। ফোনটির ডিজাইনও দৃষ্টি আকর্ষক ও নান্দনিক। ব্রিদিং ক্রিস্টাল ও মিডনাইট ব্ল্যাক রঙের সমাহারে আলোর বৈপরীত্যে ফোনটির পেছনের অংশের রঙের পরিবর্তন মনোমুগ্ধকর। কোনোরকম ল্যাগিং ছাড়াই ব্যবহারের জন্য ফোনটিতে রয়েছে ৬ জিবি র্যাম। এছাড়াও ইন্টারনাল স্টোরেজ নিয়ে বাড়তি চিন্তা কমাতে দেওয়া হয়েছে ১২৮ জিবির বিশাল রম। আরও বাড়তি সুবিধার জন্য ৫১২ জিবির এক্সটারনাল এসডি কার্ড ব্যবহার করা যাবে ফোনটিতে। ইএমইউআই ৯ দশমিক ১ দশমিক শূণ্য ও অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেমসহ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০০০ এমএএইচের বিশাল ব্যাটারি। ফলে দীর্ঘসময় ব্যবহারের পরও চার্জ সংক্রান্ত দুশ্চিন্তা থাকবে না।

বাংলাদেশের বাজারে হুয়াওয়ে ওয়াই নাইন এস ফোনটি পাওয়া যাবে ২৯,৯৯৯ টাকায়। হুয়াওয়ে ওয়াচ জিটি ২ এর ক্ল্যাসিক সংস্করণটি মিলছে ১৮,৯৯৯ টাকায় এবং স্পোর্টস সংস্করণ ১৬,৯৯৯ টাকায়। এছাড়াও ফ্রি বাডস থ্রি, ব্যান্ড ফোর ও ব্যান্ড ফোর ই পাওয়া যাচ্ছে যথাক্রমে ১৪,৯৯৯ টাকা, ২,৬৯৯ টাকা ও ১,৫৯৯ টাকায়। হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপ শপে গিয়ে হুয়াওয়ে ওয়াই নাইন এস প্রি-বুকিং করলে একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা ও গ্রামীণফোনের ডেটা বান্ডেল অফার পাবেন গ্রাহকরা।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
এমডব্লিউসি-এ টেকনোর আধুনিক প্রযুক্তি ও কৃত্রিম বুদ্ধিমত্তা সম্বলিত পণ্য
আসছে নতুন স্মার্টফোন ভিভো ভি৩০
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও শপআপের মধ্যে চুক্তি
টফিতে মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘ওরা ৭ জন’
হুয়াওয়ে’র এআই ভিত্তিক আরও ১০ উদ্ভাবন
টিএমজিবির বার্ষিক পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত
চলতি করবর্ষের আয়কর রিটার্ন মওকুফ পেয়েছে বিটিআরসি
ক্রিপ্টোকারেন্সি বিনিয়োগের ফাঁদে হচ্ছে সাইবার অপরাধ: সফোস
মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪-এ বিটিআরসি চেয়ারম্যানের অংশগ্রহন
বাংলাদেশের বাজারে টেকনো স্পার্ক ২০ প্রো+