সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শুক্রবার ● ১৫ মার্চ ২০১৩
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » আপনিও হোন প্রযুক্তি রাজা
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » আপনিও হোন প্রযুক্তি রাজা
৫৩১ বার পঠিত
শুক্রবার ● ১৫ মার্চ ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আপনিও হোন প্রযুক্তি রাজা

samsung_newslogo_2.jpegচোখের এবং হাতের ইশারায় কাজ করিয়ে থাকে প্রভাবশালী লোক কিংবা মন্ত্রীগন। আপনি আমি আদার ব্যাপারী, খেটে খাওয়া মানুষ যারা কিনা চোখের এবং হাতের ইশারায় কাজ করে থাকি, একটু এদিক ওদিক হলেই চাকরির ছেড়ে দেওয়ার হুমকি দেয়া হয়, এই আমরা আবার চোখের এবং হাতের ইশারায় নির্দেশ দিয়ে কাজ করাবো !!! যারা স্বামী ভক্ত বউ পেয়েছেন তারা ভাগ্যবান, আর যারা কথায় কথায় উঠবস করায় সেরকম পাইলে তো হইছে, জীবনটাই ইশারা-ইঙ্গিতেই কাজ করে শেষ করতে হবে। কিন্তু এই প্রযুক্তির যুগে এবিষয় গুলো সমাধান করা গেলে জীবনটা কতইনা সুখের হতো ।সুখবর হল আপনাদের জন্য এমনই একটি প্রযুক্তির ঘোষণা দিয়েছে স্যামসাং । যা দিয়ে আপনার বউ কিংবা বসকে কন্ট্রোল করতে না পারলেও পারবেন আপনার স্মার্টফোনকে।
বার্তা সংস্থা রয়টার্সের সূত্র মতে-গ্যালাক্সি সিরিজে নতুন স্মার্টফোন ‘এস ৪’ বাজারে আনার ঘোষণা দিয়েছে স্যামসাং । স্মার্টফোনটিতে আই স্ক্রল ও ফ্লোটিং টাচ সুবিধা থাকায় চোখের ইশারা ও হাত নেড়ে নানা কাজ করা সম্ভব হবে। আর এই স্মার্টফোন ব্যবহার করলে আপনি হবেন রাজা ।

১৪ মার্চ নিউইয়র্কের একটি অনুষ্ঠানে স্মার্টফোনটির ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। স্মার্টফোনটিতে আইট্র্যাকিং এবং জেশ্চার কন্ট্রোল বা অঙ্গভঙ্গি শনাক্ত করার প্রযুক্তি রয়েছে।

চলতি বছরের এপ্রিল মাসের শেষ নাগাদ স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে। এর দাম বিষয়ে এখনো কোনো তথ্য প্রকাশ করেনি স্যামসাং কর্তৃপক্ষ।

অ্যান্ড্রয়েড জেলি বিন অপারেটিং সিস্টেমনির্ভর ‘গ্যালাক্সি এস ৪’ হচ্ছে বাজারের জনপ্রিয় ‘গ্যালাক্সি এস ৩’ স্মার্টফোনটির পরবর্তী সংস্করণ। ২০১২ সালে বাজারে আসা ‘গ্যালাক্সি এস ৩’ স্মার্টফোনটি ৪ কোটি ইউনিটের বেশি বিক্রি হয়েছে।

স্যামসাং কর্তৃপক্ষ জানায়, ১৫৫ টি দেশের ৩২৭ টি মোবাইল অপারেটর ‘গ্যালাক্সি এস ৪’ স্মার্টফোনটি বিক্রি করবে। সাদা ও কালো এ দুটি রঙে বাজারে আসবে আট কোর প্রসেসরের এ স্মার্টফোনটি। ৪.৯৯ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লেযুক্ত স্মার্টফোনটিতে ২ গিগাবাইট র‌্যাম রয়েছে। এতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং হাই ডেফিনেশন বা এইচডি মানের ভিডিও দেখার সুবিধা।

প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন, স্মার্টফোনের বাজারে অ্যাপল, নকিয়া, এইচটিসি, সনির সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে যেতে স্যামসাংয়ের নতুন ‘টেক্কা’ হতে যাচ্ছে ‘গ্যালাক্সি এস ৪’ স্মার্টফোনটি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ইমো ও জাগো ফাউন্ডেশনের মধ্যে চুক্তি
শীঘ্রই বাজারে আসছে টেকনো ক্যামন ৩০ সিরিজের ফোন
বাংলাদেশের বাজারে আসছে অনার ম্যাজিক ৬ প্রো
হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ১০০ টাকা পর্যন্ত সাশ্রয়
এআই দিয়ে তৈরি কনটেন্ট আলাদা করবে টিকটক
ফ্রন্টেক লিমিটেড এবং অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটির মধ্যে চুক্তি স্বাক্ষরিত
বাংলাদেশ এআই অলিম্পিয়াডের জাতীয় পর্ব অনুষ্ঠিত
মিরপুর ও এলিফ্যান্ট রোডে ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ
সেমিকন্ডাক্টর শিল্পের জন্য বাজেটে ৫’শ মিলিয়ন ডলার বরাদ্দ রাখার প্রস্তাব পলকের
শেষ হল যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা ২০২৪