সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৮, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ১৯ মার্চ ২০১৩
প্রথম পাতা » নিউজ আপডেট » দয়ালু বুনোহাতি !!
প্রথম পাতা » নিউজ আপডেট » দয়ালু বুনোহাতি !!
৫৭৮ বার পঠিত
মঙ্গলবার ● ১৯ মার্চ ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দয়ালু বুনোহাতি !!

দয়ালু বুনোহাতি !!জঙ্গল বা পাহাড়ের পাদদেশে যাদের বাস তারা সবসময়ই আতঙ্কে থাকেন কখন বুনো হাতির দল এসে হামলে পড়ে। ভেঙে চুরে দিয়ে যায় বাড়ি-ঘর। মাড়িয়ে যায় ফসলের ক্ষেত।

এমনই আতঙ্কের মধ্যে গত শনিবার ভারতের ঝাড়খণ্ড রাজ্যের ধানবাদ জেলার টুন্ডি ব্লকের মনিয়াদিহি গ্রামে হামলে পড়ে বুনো হাতির দল। আতঙ্কে যখন সবাই ছোটাছুটি করছিল তখন মায়ের কোল থেকে একটি শিশুকে কেড়ে নিয়েও ফেরত দিয়েছে ‘দয়ালু’ হাতি!

ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, পার্শ্ববর্তী দুমকা জেলার একটি জঙ্গল থেকে বৃহস্পতিবার ধানবাদের গোবিন্দপুর ব্লকে হামলে পড়ে ১৮টি বুনোহাতির একটি দল! গ্রামবাসীরা হাতিদের ধাওয়া দিলে তারা পাশের ব্লক টুন্ডিতে ঢুকে পড়ে সেখানকার কয়েকটি গ্রামে তাণ্ডব চালায়। ফের শনিবার মনিয়াদিহি এলাকায় তাণ্ডব চালায় হাতির দলটি। এ সময় পালিয়ে দৌঁড়ানো লোকজনের দিকে তেড়ে আসে কয়েকটি হাতি। পার্বতী দেবী নামের এক গৃহবধূর কোল থেকে কেড়ে নেয় তার ন’মাসের শিশুকন্যা চাঁদনিকে।

টুন্ডি বনের কর্মকর্তা রাজেন্দ্র রাম বলেন, পাবর্তীর কোল থেকে বাচ্চাটিকে কেড়ে নিয়ে শুঁড়ে উঠিয়ে দৌঁড়াতে থাকে হাতিটি। দিশেহারা মা চিৎকার দিয়ে কাঁদতে কাঁদতে হাতির পিছনে ছুটতে থাকেন। শিশুটিও ততক্ষণে মায়ের কোল-ছাড়া হয়ে কান্না জুড়ে দেয়। তবে, কিছুদূর গিয়ে থমকে দাঁড়ায় হাতিটি! তারপর পিছু ফেরে পার্বতীর দিকে এগিয়ে আসে! একটি বালির ঢিবির উপরে বাচ্চাটিকে ধীরে ধীরে নামিয়ে দেয়! তারপর আবার দলে ভিড়ে যায়!

পার্বতী বলেন, “আমি তখন কাঁদছি আর সৃষ্টিকর্তাকে ডাকছি। বাচ্চাকে ফিরে পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলাম। হঠাৎ দেখি, হাতিটা ফিরে এসে বালির উপরে বাচ্চাটিকে নামিয়ে দিল!”

ঘটনায় পার্বতীর মতো স্তম্ভিত স্থানীয়রাও। বন কর্মকর্তা রাজেন্দ্র রাম বলেন, “শুনেছিলাম হাতি মানুষের অনুভূতি বুঝতে পারে। কখনো চোখে দেখিনি। বরং গত বছর এমনই একটি ঘটনায় একটি হাতি দশ-বারো বছরের একটি শিশুকে পিষে মারে। তবে টুণ্ডি গ্রামের এ ঘটনা খুব আশ্চর্যজনক!”  সূত্র - বাংলানিউজটোয়েন্টিফোর.কম



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মা দিবস উপলক্ষে ফুডপ্যান্ডার বিশেষ ক্যাম্পেইন
দেশের বাজারে লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই সিরিজের ল্যাপটপ
দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ রিভ চ্যাট
বাংলাদেশের বাজারে ভিভো’র নতুন ফোন ভি৩০ লাইট
তথ্যপ্রযুক্তি খাতে ৩ বছরের জন্য কর অব্যাহতির মেয়াদ বৃদ্ধির আহবান
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে