সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ২৬ মে ২০১৩
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » বেসিস-এর উদ্যোগে তিনদিনব্যাপি অ্যাকাউন্টিং সফ্টওয়্যার প্রদর্শনী শুরু
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » বেসিস-এর উদ্যোগে তিনদিনব্যাপি অ্যাকাউন্টিং সফ্টওয়্যার প্রদর্শনী শুরু
৬২৩ বার পঠিত
রবিবার ● ২৬ মে ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বেসিস-এর উদ্যোগে তিনদিনব্যাপি অ্যাকাউন্টিং সফ্টওয়্যার প্রদর্শনী শুরু

বেসিস-এর উদ্যোগে তিনদিনব্যাপি অ্যাকাউন্টিং সফ্টওয়্যার প্রদর্শনী শুরুবাংলাদেশ অ্যাসোসিয়েশান অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর সহায়তায় বেসিস অডিটোরিয়ামে গতকাল থেকে শুরু হলো ‘বিজনেস সফটওয়্যার শোকেস’ শীর্ষক তিন দিনব্যাপী অ্যাকাউন্টিং সফ্টওয়্যার প্রদর্শনী। দি ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টস, বাংলাদেশ (আইসিএবি’র) সভাপতি মো. আবদুস সালাম, এফসিএ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজনেস প্রমোশন কাউন্সিলের (বিপিসি) কো-অর্ডিনেটর ড. খায়রুজ্জামান মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন বেসিসের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আলমাস কবির। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেসিস-এর প্রাক্তন সভাপতি রফিকুল ইসলাম রাউলি এবং মাহবুব জামান। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন বেসিসের কোষাধ্যক্ষ এবং বেসিস লোকাল মার্কেট স্ট্যান্ডিং কমিটির ডিরেক্টর-ইনচার্জ উত্তম কুমার পাল।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে দাতা সংস্থাসমূহের সহায়তায় সরকারী বিভিন্ন প্রকল্পে অ্যাকাউন্টিং সফ্টওয়্যার ব্যবহার শুরু করার ওপর গুরুত্ব আরোপ করেন। সেইসাথে দেশের সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং ছোট ও মাঝারী ব্যবসা প্রতিষ্ঠানে নিয়োজিত সকল হিসাব রক্ষক যাতে অ্যকাউন্টিং সফ্টওয়্যার ব্যবহারের মাধ্যমে নিজেদের আন্তর্জাতিক মানের হিসাব রক্ষক হিসেবে গড়ে তুলতে পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের মাধ্যমে বিদেশে বাংলাদেশ দূতাবাসসমূহেও অ্যাকাউন্টিং সফ্টওয়্যার ব্যবহারে উদ্বুদ্ধকরণ, সরকারের রাজস্ব আদায়ে জাতীয় রাজস্ব বোর্ডের মাধ্যমে সংশ্লিষ্ট সকল পর্যায়ে অ্যকাউন্টিং সফ্টওয়্যার ব্যবহারে উদ্বুদ্ধ করতে বেসিস থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেন। আইসিএবি’র সদস্য প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তাদের বেসিস-এর এ আয়োজন পরিদর্শনের আহ্বান জানান।
বিশেষ অতিথি ড. খায়রুজ্জামান মজুমদার তাঁর বক্তৃতায় সফ্টওয়্যার ও আইটিইএস খাতে সাম্প্রতিক বছরগুলোতে উল্লেখযোগ্য রপ্তানী বৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করেন। তিনি বেসিস-এর উদ্যোগে আগামী এক বছরে এ ধরনের বিভিন্ন খাতকে উদ্দেশ্য করে যে সব মেলার আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে তা প্রশংসনীয় উল্লেখ করে এসব মেলা আয়োজনে আইবিপিসি’র সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশ্বাস দেন।
উল্লেখ্য, বিজনেস সফ্টওয়্যার শোকেসে ১৩টি বেসিস সদস্য কোম্পানী তাদের বিভিন্ন অ্যাকাউন্টিং সফ্টওয়্যার প্রদর্শন করছে। কোম্পানীগুলো হচ্ছে অ্যাডভান্স বাংলা সফ্টওয়্যার টেকনোলজি লি:, অ্যাডভান্সড ইআরপি (বিডি) লি:, অ্যাপলিকেশন সলিউশন্স লি:, বাংলাদেশ মাইক্রোটেকিনোলজি, বেস্ট বিজনেস বন্ড লি:, সিএসএল সফ্টওয়্যার রিসোর্সেস লি:, ড্যাফোডিল কম্পিউটারস লি:, হাবিব ইন্টেলিজেন্ট সফ্টওয়্যার লিমিটেড, আইবিসিএস-প্রাইম্যাক্স সফ্টওয়্যার (বিডি) লি:, মিডিয়িাসফট ডেটা সিস্টেমস লি:, স্যাটকম আইটি লিমিটেড, সাউথটেক লিমিটেড ও দি ডেটাবিজ সফ্টওয়্যার লিমিটেড। প্রথমে দুইদিন ব্যাপী আয়োজন করার কথা থাকলেও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এবং অংশগ্রহণকারীদের অনুরোধে এর সময়সীমা একদিন বৃদ্ধি করা হয়েছে। প্রদর্শনী ২৭ মে ২০১৩ পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার