সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৮, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ২২ জুন ২০১৩
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » “আইটি মার্কেটিং ফোরাম” এর গোল্ড পার্টনার হলো জিপিআইটি
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » “আইটি মার্কেটিং ফোরাম” এর গোল্ড পার্টনার হলো জিপিআইটি
৫৪৪ বার পঠিত
শনিবার ● ২২ জুন ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

“আইটি মার্কেটিং ফোরাম” এর গোল্ড পার্টনার হলো জিপিআইটি

দেশের প্রথম “আইটি মার্কেটিং ফোরাম” এর গোল্ড পার্টনার হলো জিপিআইটিদেশের প্রথম “আইটি মার্কেটিং ফোরাম” এর গোল্ড পার্টনার হলো জিপিআইটি।
বাংলাদেশে তথ্য প্রযুক্তি খাতে সবরকম সম্ভাবনা থাকা সত্বেও আশানুরূপ অগ্রগতি হয়নি। কারন হিসেবে বিশেষজ্ঞরা মনে করছেন এর স্বকীয় পরিচিতি ব্র্যান্ড আইডেন্টিটির অভাবের জন্যই সবরকম সম্ভাবনা থাকা সত্বেও আশানুরূপ অগ্রগতি হয়নি। বর্তমানে দেশের আইটি বাজারের আনুমানিক পরিমাণ ২৫০০ কোটি টাকা এবং এ খাতে ৭০ হাজার শিক্ষিত জনবল কাজ করছে। সারাবিশ্বে তথ্য প্রযুক্তি বাজারের পরিমাণ ৪০০ বিলিয়ন মার্কিন ডলার। বিশ্বের এই বিশাল বাজারে অন্যান্য দেশ যেভাবে প্রবেশ করছে সে তুলনায় বাংলাদেশ এখনো খানিকটা পেছনে। এই ধীরগতির জন্যে মূলত যেটা দায়ী সেটা হলো যথোপোযুক্ত তথ্য প্রযুক্তি বিপনন সংক্রান্ত জ্ঞান ও দক্ষতার অভাব। এই অভাব দূর করতে শুরু হতে যাচ্ছে দেশের প্রথম আইটি মার্কেটিং ফোরাম।আগামী ৮ জুলাই ২০১৩, দিনব্যাপী এই ফোরাম অনুষ্ঠিত হবে ঢাকার র‌্যাডিসন হোটেলে।

এ উপলক্ষে শনিবার, ২২ জুন ২০১৩ সকালে বেসিস এক সংবাদ সম্মেলন আয়োজন করে।

সম্মেলনে বক্তারা বলেন, আইটি কোম্পানীতে কর্মরত প্রত্যেক ব্যক্তির আবশ্যিকভাবে কোম্পানীর পণ্য ও সেবা একটি ব্র্যান্ড হিসেবে বিপননের সম্যক ধারণা ও দক্ষতা থাকতে হবে। একইসাথে দেশের তথ্য প্রযুক্তি শিল্পকেও বিদেশী বিনিয়োগকারীদের সামনে সঠিকভাবে উপস্থাপনের কৌশল জানতে হবে।

এসমস্ত বিষয় বিবেচনায় এনে বেসিস এই “আইটি মার্কেটিং ফোরাম” আয়োজন করছে। এ ফোরামে দেশের ও দেশের বাইরের বিপনন বিশেষজ্ঞবৃন্দ আমন্ত্রিত বক্তা হিসেবে বক্তব্য রাখবেন এবং তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন। মোট চারটি পৃথক অধিবেশনের আয়োজন করা হবে দিনব্যাপী এই ফোরামে। অধিবেশনগুলো হচ্ছে - ১) আইটি শিল্পের জন্য বিপনন ও যোগাযোগ ২) বিপনন : বিনিয়োগ নাকি ব্যয়, ৩) আইটি ব্র্যান্ডের শক্তি ও ৪) বাংলাদেশ নেক্সট : দেশের ব্র্যান্ডিং এর প্রেক্ষিত। দেশী ও বিদেশী খ্যাতনামা ব্র্যান্ড যেমন গুগল, ইয়াহু, গ্রে, ক্যাসপারস্কি, জিপি আইটি, এয়ারটেল, দি ডেইলি স্টার, বিক্যাশ প্রভৃতির উর্ধতন কর্মকর্তাবৃন্দ এই চারটি অধিবেশনে তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর, সিনিয়র সহসভাপতি শামীম আহসান, জিপিআইটির চীফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার রনি রিয়াদ রশীদ প্রমুখ বক্তব্য রাখেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মা দিবস উপলক্ষে ফুডপ্যান্ডার বিশেষ ক্যাম্পেইন
দেশের বাজারে লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই সিরিজের ল্যাপটপ
দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ রিভ চ্যাট
বাংলাদেশের বাজারে ভিভো’র নতুন ফোন ভি৩০ লাইট
তথ্যপ্রযুক্তি খাতে ৩ বছরের জন্য কর অব্যাহতির মেয়াদ বৃদ্ধির আহবান
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে