সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১০, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ২ জুলাই ২০১৩
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » বাংলাদেশের আইটি খাতকে শক্তিশালী করতে জিপি আইটি এবং একসেঞ্চার এর মধ্যে চুক্তি
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » বাংলাদেশের আইটি খাতকে শক্তিশালী করতে জিপি আইটি এবং একসেঞ্চার এর মধ্যে চুক্তি
৪৯৬ বার পঠিত
মঙ্গলবার ● ২ জুলাই ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশের আইটি খাতকে শক্তিশালী করতে জিপি আইটি এবং একসেঞ্চার এর মধ্যে চুক্তি

 press-1a.jpg

বাংলাদেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের অধিনস্ত প্রতিষ্ঠান জিপিআইটি গ্রামীণফোন ও অন্যান্য কোম্পানিকে আইটি সেবা প্রদান করে। গ্রামীণফোনের ৪ কোটিরও বেশি গ্রাহক আছে এবং এটির সিংহভাগ মালিকানা বিশ্বের অন্যতম টেলিযোগাযোগ কোম্পানি টেলিনর এর হাতে, যেটি ১১ টি দেশে প্রায় ১৫ কোটি মানুষকে সেবা প্রদান করছে। একসেঞ্চার এবং জিপিআইটি জানিয়েছে যে আন্তর্জাতিক ব্যবস্থাপনা কনসালটেন্ট, প্রযুক্তি সেবা এবং আউটসোর্সিং কোম্পানি একসেঞ্চার (এনওয়াইএসই:এসিএন) গ্রামীণফোন আইটি লি: (জিপিআইটির) সংখ্যাগরিষ্ঠ শেয়ার অধিগ্রহণ করতে একটি চুক্তি স্বাক্ষর করেছে।এই চুক্তিটি এধরণের চুক্তির ক্ষেত্রে প্রযোজ্য রেগুলেটরি এবং অন্যান্য অনুমোদনের উপর নির্ভরশীল।
জিপিআইটি ঢাকায় অবস্থিত একটি আইটিসেবা কোম্পানি যার ৪০০ কর্মী আছে। এই কোম্পানি ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, ব্যসায়িক প্রতিষ্ঠান ও সরকারী প্রতিষ্ঠানে আইাট সিস্টেম ইন্টিগ্রেশন সেবা দেয়। এর বিভিন্ন প্রযুক্তিগত দক্ষতার মধ্যে আছে ইধারপি, বিনেস ইন্টিলিজেন্স, কন্টাকট সেন্টার, সিআরএম, মিডিলওয়্যার এবং ডাটাসেন্টার সলিউশন।
একসেঞ্চার কমিউনিকেশনস, মিডিয়া এন্ড টেকনোলজি অপারেটিং গ্রুপ এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ বব সেল বলেন, “জিপিইইটতে আমাদের কৌশলগত বিনিয়োগ এই দেশে একদল দক্ষ কর্মী ও তাদের সক্ষমতা ব্যবহারের সুযোগ দেবে। আমরা বাংলাদেশের বৃহত্তম আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান যার গ্রাহকদের মধ্যে রয়েছে দেশের বৃহত্তম টেলিফোন অপারেটর, বিনিয়োগ করতে পেরে উৎসাহিত। জিপিআইটি গ্রামীণফোন, টেলিনর এবং আমাদের বিনিয়োগের মাধ্যমে দেশের অন্যান্য প্রতিষ্ঠানে সেবা প্রদানের জন্য একটি বড় ভিত্তি দিচ্ছে।”
গ্রামীণফোনের চেয়ারম্যান সিগভে ব্রেক্কে বলেন, “জিপিআইটির প্রবৃদ্ধি কৌশলের অংশ হিসেবে এর সক্ষমতা বৃদ্ধির জন্য গ্রামীণফোন এবং টেলিনর একটি কৌশলগত অংশীদার খুজছিল। বাংলাদেশের আইটি খাতকে শক্তিশালী করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং গ্রামীণফোনের বোর্ড অফ ডিরেক্টরদের ধারণা যে একসেঞ্চার সেই আদর্শ অংশীদার।”
জিপিআইটি এর সিইও রায়হান শামসী বলেন, একসেঞ্চার এর সঙ্গে এই চুক্তি জিপিআইটি জন্য এক নতুন যুগের সূচনা করবে এবং টেলিনর এর সাথে কোম্পানিটির দীর্ঘ সম্পর্কের কারণেই এটা সম্ভব হয়েছে। জিপিআইটির সবাই একসেঞ্চারের সাথে কাজ করতে এবং আমাদের গ্রাহকদের বিশ্বমানের সেবা প্রদানে জন্য অত্যন্ত উৎসাহী বোধ করছে।”

-তানিম



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন
বাজারে অপোর নতুন হ্যান্ডসেট এ৬০
নগদ মেগা ক্যাম্পেইনের উপহার পেলেন ২১ বিজয়ী
বাজারে ইনফিনিক্সের নতুন ফোন হট ৩০
গুগল প্লে সিকিউরিটি ব্যাজ পেলো ইমো
গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জের মেয়াদ ৩৫ দিন
ফ্যান্টাস্টিক ফ্রাইডের আওতায় জিপিস্টার গ্রাহকদের জন্য বিশেষ অফার
স্যামসাং ফোন ক্রয়ে বাংলালিংকের ফ্রি ইন্টা‌রনেট
ড্যাফোডিল পলিটেকনিকে প্রজেক্ট ফেস্ট অনুষ্ঠিত
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই এর মধ্যে চুক্তি