সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৮, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ১৬ জুলাই ২০১৩
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » অনলাইনে ঈদের কেনাকাটা সুবিধা নিয়ে “বাংলাদেশ ব্র্যান্ডস”
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » অনলাইনে ঈদের কেনাকাটা সুবিধা নিয়ে “বাংলাদেশ ব্র্যান্ডস”
৪৭১ বার পঠিত
মঙ্গলবার ● ১৬ জুলাই ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অনলাইনে ঈদের কেনাকাটা সুবিধা নিয়ে “বাংলাদেশ ব্র্যান্ডস”

untitled.png

রোজার ঈদকে সামনে রেখে ৩৬টি সেরা দেশী ব্র্যান্ডের ২১ হাজারের অধিক পণ্য নিয়ে দেশে নতুন আঙ্গিকে যাত্রা শুরু করলো প্রথম ভার্চুয়াল মল বাংলাদেশ ব্র্যান্ডস ডটকম। টানা দুই বছর ধরে পরীক্ষা-নিরীক্ষা শেষে নকশা, কারিগরি ও বাণিজ্য বান্ধব নানা ফিচার যুক্ত করার পর ফিউচার সলিউশন ফর বিজনেস প্রকল্পাধীন দ্বিতীয় অনলাইনে কেনাকাটার ক্রেতা বান্ধব এই ওয়েব পোর্টালের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান। সোমবার সন্ধ্যায় ধানমন্ডির মাইডাসে অনুষ্ঠিত এই পুন: অভিষেক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক দাশগুপ্ত অসীম কুমার, রাজস্ব বোর্ড চেয়ারম্যান কানন কুমার রায়, কিউক্যাশ এর প্রধান নির্বাহী সাইফুদ্দীন মুনির, বেসিস প্রেসিডেন্ট ফাহিম মাশরুর, এফএসবি চেয়্যারম্যান এনআর খান, ভাইস চেয়্যারম্যান শরিফুন খান ও এফএসবি সিইও আতাউর রহমান।
অনুষ্ঠানে কেবল দেশী ব্র্যান্ড পণ্য নিয়ে যাত্রা শুরু করা বাংলাদেশ ব্র্যান্ডস ডটকম-কে দেশী পণ্য বিশ্বময় ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে পথিকৃত বর্ণনা করে নজরুল ইসলাম খান বলেন, আশা করা যায় এই ভার্চুয়াল মলটি বিশ্ব দুয়ারে বাংলাদেশ’র ব্র্যান্ডিংয়ে ভূমিকা রাখবে।
তিনি বলেন, আমরা আশা করি অচিরেই এই ভার্চুয়াল মলটি ইউনিয়ন পর্যায়ে পৌঁছে যাবে। প্রতিটি ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্র থেকে একই প্রকল্পের অধীন আমারদেশ আমার গ্রাম পোর্টালের মাধ্যমে স্থানীয়রা তাদের পণ্য বিক্রি করতে পারবেন।
আর এ জন্য সরকারের পক্ষ থেকে সম্ভব সবধরনের সহযোগিতা করা হবে বলেও এসময় ফিউচার সলিউশন ফর বিজনেস’র ব্যবস্থাপনা পরিচালক সাদেকা হাসান সেঁজুতিকে আশ্বাস দেন নজরুল ইসলাম খান।
বক্তব্যের এক পর্যায়ে দেশের ইতিবাচক ভাব মর্যাদার প্রসার এবং চীনা ই-কমার্স সাইট আলীবাবা’র মতো দেশীয় এই ই-বাণিজ্য প্লাটফর্মটি যেন বিশ্বে অনন্য স্থান দখল করতে পারে সে জন্য তিনি সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।
প্রসঙ্গত, ২০১০ সালে প্রাথমিক ভাবে বাংলাদেশ ব্র্যান্ডস’র যাত্রা শুরুর মাধ্যমেই দেশে ই-কমার্সের যাত্রা শুরু হয়। তখন এই সাইটটির উদ্বোধন করেছিলেন বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান। পরবর্তীতে এই ই-কমার্স সাইটটিকে বিশ্বমানের করতে এর অবয়বে ধীরে ধীরে ব্যাপক পরিবর্তন করা হয়। নতুন আঙ্গিকে যাত্রাই বাংলাদেশ ব্যান্ডস ডটকম হয়ে ওঠে দেশী ব্র্যান্ড পণ্যের একমাত্র ভার্চুয়াল মল। রঙ, অ্যাড্রিয়ট, এক্সট্যাসি, সাদা-কালো, মেন্সক্লাব, প্রবর্তনা, নাগোরদোলাসহ আরও ৩৯টি ব্র্যান্ডসের ২১ হাজারের অধিক ডিজাইনের পোশাক, আরএফএল ও বেঙ্গলের ফার্নিচার, প্রাণ ফুড, গ্রোসারি, ১০ হাজারের অধিক বই, বিভিন্ন ইলেকট্রনিক্স ও কম্পিউটার পণ্যের সমাহারে ‘বাংলাদেশব্র্যান্ডসডটকম’ ভার্চুয়াল মলটি এখন পরিণত হয়েছে সবচেয়ে বড় অনলাইন ঈদের বাজারে।
নতুন আঙ্গিকে বাংলাদেশ ব্র্যান্ড ডটকম’র যাত্রা শুরু সম্পর্কে ফিউচার সলিউশন ফর বিজনেস’র ব্যবস্থাপনা পরিচালক সাদেকা হাসান সেঁজুতি জানান, এখন থেকে ক্যাশ অন ডেলিভারি ছাড়াও ভিসা, মাস্টার, ব্র্যাক, নেক্সাস, কিউ-ক্যাশ কিংবা যে কোনো ব্যাংকের এটিএম কার্ড বা বিকাশ করেও এই শপিং মল থেকে কেনাকাটা করতে পারবেন ক্রেতারা।

-তানিম



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শপআপের প্রেসিডেন্ট হিসেবে যোগদান করলেন মামুন রশীদ
বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে আসছে ওয়ানপ্লাস
বাজারে আসুসের ৬টি নতুন ল্যাপটপ
তথ্যপ্রযুক্তি খাতে নারীদের বিশেষ কোটা চালুর কথা বললেন প্রতিমন্ত্রী পলক
মা দিবস উপলক্ষে ফুডপ্যান্ডার বিশেষ ক্যাম্পেইন
দেশের বাজারে লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই সিরিজের ল্যাপটপ
দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ রিভ চ্যাট
বাংলাদেশের বাজারে ভিভো’র নতুন ফোন ভি৩০ লাইট
তথ্যপ্রযুক্তি খাতে ৩ বছরের জন্য কর অব্যাহতির মেয়াদ বৃদ্ধির আহবান
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স