সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৩, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ২২ ফেব্রুয়ারী ২০১২
প্রথম পাতা » প্রধান সংবাদ » খুব শিগ্রই সফটওয়্যার টেকনোলজি পার্ক চালু হবে
প্রথম পাতা » প্রধান সংবাদ » খুব শিগ্রই সফটওয়্যার টেকনোলজি পার্ক চালু হবে
৫০৪ বার পঠিত
বুধবার ● ২২ ফেব্রুয়ারী ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুব শিগ্রই সফটওয়্যার টেকনোলজি পার্ক চালু হবে

for-web.JPG

শুরু হলো বেসিস সফটএক্সপো ২০১২ 

দেশের সবচেয়ে বড় সফটওয়্যার ও আইটি সার্ভিস প্রদর্শনী ‘বেসিস সফট এক্সপো ২০১২’ আজ শুরু হয়েছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত এ প্রদর্শনীতে থাকছে নানা আয়োজন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত পাঁচদিনের এ প্রদর্শনীর এবারের আয়োজন আকার, আয়তন ও বৈচিত্র সবদিক থেকেই আগের যে কোনো আয়োজনের চেয়ে ব্যাপক হয়েছে। এবারের সফটএক্সপোতে দেশী বিদেশি প্রায় ১৪০টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। প্রদর্শনীতে দেশীয় প্রতিষ্ঠানের পাশাপাশি বিদেশি বিনিয়োগকারীরা দেশের তথ্যপ্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠানগুলোর সঙ্গে দ্বিপাক্ষীক বাণিজ্যিক স্বার্থ ও সুবিধা যাচাই করার উন্মুক্ত সুযোগ পাবেন। এর ফলে দেশের সফটওয়্যার খাতে বিদেশি বিনিয়োগের সম্ভাবনাও তৈরি হবে।

আজ সকালে প্রদর্শণীর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ সময়ে তিনি বলেন, ভালো কর্মসংস্থানের জন্য প্রয়োজন সেবার মান উন্নয়ন। সেবা খাতে বেশ প্রবৃদ্ধি হয় তবে অনেক ক্ষেত্রেই সেবা খাত তেমন উন্নত নয়। আর উন্নত সেবা খাতে সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারে তথ্যপ্রযুক্তি। এ খাতে তরুনদের অংশগ্রহণ বেশ ভালো। এবারের বেসিস সফটএক্সপোতে সবার অংশগ্রহণে যেমন আলোচনা হবে তেমন ইনোভেশন, আইডিয়াতে বেশ অংশগ্রহণও থাকবে বলে আশা করেন তিনি। খুব শিগ্রই জনতা টাওয়ারের সফটওয়্যার টেকনোলজি পার্ক চালু হবে বলেও জানানা তিনি। তিনি বলেন, তথ্যপ্রযুক্তি সুবিধাগুলোকে সবার কাছে পৌঁছে দিতে কাজ চলছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয়ের সচিব মো. রফিকুল ইসলাম বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এ ধরনের মেলা বেশ সহায়ক। তিনি বলেন, সফটওয়্যার রপ্তানীর ক্ষেত্রে আমরা অনেক এগিয়েছি। আমাদের ভবিষ্যৎ তরুন প্রজন্ম এ খাতকে এগিয়ে নিয়ে যাবে।
অনুষ্ঠানে বেসিস সভাপতি মাহবুব জামান বলেন, খুব শিগ্রই পেপ্যাল আমাদের দেশে কাজ শুরু করবে বলে পেপ্যাল কতৃপক্ষ আশ্বস্থ করেছে। এছাড়া গ্লোবাল আইটি আউটসোর্সিং এ আমরা ইতিমধ্যে বিশেষ জায়গায় আছি।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, নেদারল্যান্ড অ্যাম্বেসির চার্জ দ্য অ্যাফেয়ার্স ক্যারেল রিচার, জিপি আইটির চিফ ফাইনান্সিয়াল অফিসার ক্রিস্টিনা থেরন, মেলার আহ্বায়ক তামজিদ সিদ্দিক স্পন্দনসহ অনেকে। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন বেসিসের মহাসচিব ফোরকান বিন কাশেম।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
২৭ জুলাই অনুষ্ঠিত হবে ভিসিপিয়াব নির্বাচন
বাংলাদেশে টিকটকের বিজ্ঞাপন সুবিধা চালু
মায়েদের জন্য ডায়মন্ড জেতার সুযোগ দিচ্ছে পাঠাও
অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও অ্যাড মানি করা যাচ্ছে বিকাশে
উবার এবং বিআরটিএ’র যৌথ উদ্যোগে সচেতনতা প্রোগ্রাম
লেক্সার সেলিব্রেশান নাইট ২০২৪ অনুষ্ঠিত
আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ
ময়মনসিংহ বিভাগে আইএসপিএবি-নিক্স উদ্বোধন
টানা এগারো বারের মতো সিআইপি অর্জন করলো এ এস এম মহিউদ্দিন মোনেম
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন