সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৯, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বৃহস্পতিবার ● ৯ মে ২০১৯
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » গুগলের দুর্দান্ত ক্যামেরার ফোন পিক্সেল ৩এ
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » গুগলের দুর্দান্ত ক্যামেরার ফোন পিক্সেল ৩এ
৯০৪ বার পঠিত
বৃহস্পতিবার ● ৯ মে ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গুগলের দুর্দান্ত ক্যামেরার ফোন পিক্সেল ৩এ

গুগলের দুর্দান্ত ক্যামেরার ফোন পিক্সেল ৩এ
একটু কম দামের স্মার্টফোন যারা কেনেন, তাদের একটা আক্ষেপ থেকেই যায়। তা হলো ক্যামেরা। একেবারে উচ্চ মানের ক্যামেরার জন্যে কোনো ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ কিংবা দামি ফোন ছাড়া গতি নেই। তবে মধ্যম মানের বাজেটেই দামি ফোনের ক্যামেরা দেবে টেক জায়ান্ট গুগলের পিক্সেল। বের হচ্ছে নতুন পিক্সেল ৩এ এবং পিক্সেল এক্সএল ৩এ। এ দুটোর দাম পড়বে যথাক্রমে ৩৯৯ ডলার এবং ৪৭৯ ডলার।
তিনটি রংয়ের আসেছে পিক্সেল ৩এ। জাস্ট ব্ল্যাক, ক্লিয়ারলি হোয়াইট এবং পার্পল-ইশ।

গুগল এই ফোনের ক্যামেরাকেই প্রাধান্য দিয়েছে। উচ্চ প্রযুক্তির ক্যামেরাই এর মূল আকর্ষণ। যারা আইফোন বা স্যামসাং গ্যালাক্সি ও নোট সিরিজ কিংবা পিক্সেলের অন্য মডেলের ফোনের ক্যামেরার মজা পেতে ৮০০ ডলারের বেশি খরচ করতে পারেন না, ঠিক তাদের ক্যামেরার শখ পূরণ করতেই মিলবে গুগলের পিক্সেল ৩এ। এর জন্যে অবশ্য অনেক কিছুই করতে হয়েছে গুগলকে। কমমূল্যের হার্ডওয়্যার এবং জিনিসপত্র ব্যবহার করে অন্য দিকের খরচ কমানো হয়েছে। সাধারণ মানের প্রসেসর এবং প্লাস্টিক দেহ দেয়া হয়েছে।

বামের ছবিটি পিক্সেল ৩ এবং ডানের ছবিটি পিক্সেল ৩এ-তে তোলা
গুগলের পিক্সেল বিভাগের প্রডাক্ট ম্যানেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট ব্রায়ান রাকোয়াস্কি জানান, যারা পিক্সেল কিনতে আগ্রহি কিন্তু দামের কারণে কিনতে পারেন না তাদের জন্যে এই ফোন। এমন অসংখ্য পিক্সেল ভক্ত আছেন যারা কমমূল্যে পিক্সেল কিনতে রাজি। ভালো মানের ক্যামেরা যদি এমন ফোনে মেলে তো কথাই নেই।

উচ্চমানের ক্যামেরা পাওয়ার সুযোগ মিললে যে কেউ তা পেতে চাইবে। পিক্সেল ৩এ-এর ক্যামেরায় একটি অভাবই থেকে গেছে। তা হলো এর ওয়াইড অ্যাঙ্গেল সেলফি ফিচার নেই। এটা আছে পিক্সেল ৩ এবং পিক্সেল ৩ এক্সএল মডেলে।
ক্যামেরাটি চালু হয় দ্রুত। পোট্রেট মোডে দারুণ ছবি ওঠে। এমনকি এর নাইট সাইটের মতো প্রসেসর সংশ্লিষ্ট ফিচারও আছে। আঁধারে ছবি তুলতে ফ্ল্যাশ নয় বরং সফটওয়্যার ব্যবহৃ করে ক্যামেরাটি। কোনো ছবি তুলে পাশাপাশি রাখার পর বিশেষজ্ঞরা পিক্সেল ৩ সিরিজ মডেল এবং ৩এ এক্সএল এর ছবির মধ্যে তেমন কোনো পার্থক্য দেখেননি।
যদিও এর প্রসেসর ধীরগতির। তবে সংক্ষিপ্ত পরীক্ষায় খুব বড় ধরনের ধীরগতির পারফরমেন্স দেখা যায়নি। আবার গেম খেলার সময় ভিডিও চ্যাট করতেও কোনো সমস্যা হয়নি। এর দেহ প্লাস্টিকের। বাটনগুলো তেমন সুবিধাজনক মনে হয় না।
এর সাথে নতুন কিছু ফিচার যোগ হয়েছে। এআর ওয়াকিং ডিরেক্টন্স রয়েছে। গুগল ম্যাপস এর আগে এই ফিচার প্রদানের কথা বলেছিল। আছে ফটোবুথ। এর মাধ্যমে ক্যামেরা দিকে তাকিয়ে হাসি দিলেও স্বয়ংক্রিয়ভাবে ছবি উঠে যাবে।
অতি সম্প্রতি বেরিয়েছে এই ফোন। কাজেই ইচ্ছুকরা আর কিছু দিন অপেক্ষা করে এটা কিনতে পারেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শপআপের প্রেসিডেন্ট হিসেবে যোগদান করলেন মামুন রশীদ
বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে আসছে ওয়ানপ্লাস
বাজারে আসুসের ৬টি নতুন ল্যাপটপ
তথ্যপ্রযুক্তি খাতে নারীদের বিশেষ কোটা চালুর কথা বললেন প্রতিমন্ত্রী পলক
মা দিবস উপলক্ষে ফুডপ্যান্ডার বিশেষ ক্যাম্পেইন
দেশের বাজারে লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই সিরিজের ল্যাপটপ
দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ রিভ চ্যাট
বাংলাদেশের বাজারে ভিভো’র নতুন ফোন ভি৩০ লাইট
তথ্যপ্রযুক্তি খাতে ৩ বছরের জন্য কর অব্যাহতির মেয়াদ বৃদ্ধির আহবান
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স