সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ২ ডিসেম্বর ২০১২
প্রথম পাতা » আইসিটি আপডেট » ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১২’ এর লোগো উন্মোচন
প্রথম পাতা » আইসিটি আপডেট » ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১২’ এর লোগো উন্মোচন
৪৯৬ বার পঠিত
রবিবার ● ২ ডিসেম্বর ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১২’ এর লোগো উন্মোচন

মাল্টিপ্ল্যান কম্পিউটার সিটি
আগামী ১৯-২৪ ডিসেম্বর ২০১২ পর্যন্ত দেশের সর্ববৃহত্তম কম্পিউটার মার্কেট মাল্টিপ্ল্যান কম্পিউটার সিটি সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ দিনব্যাপী ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১২’ শীর্ষক কম্পিউটার মেলা। এ উপলক্ষে শনিবার মাল্টিপ্ল্যান সেন্টার দোকান মালিক সমিতির কার্যালয়ে মেলার লোগো উন্মোচন ও প্রাক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন মাল্টিপ্ল্যান সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১২ এর আহবায়ক তৌফিক এহ্সোন।সংবাদ সম্মেলনে তিনি মেলার আয়োজন সম্পর্কে বিভিন্ন তথ্য সাংবাদিকদের অবহিত করেন। ৬ষ্ঠবারের মতো আয়োজিত  ডিজিটাল আইসিটি ফেয়ারের এবারের শ্লোগান ” Be the change , Start green now ” ।

সংবাদ সম্মেলনে তৌফিক এহেসান ঘোষণা করেন, দেশের কোনো মেধাবী বিজ্ঞানী যদি পরিবেশবান্ধব কোনো প্রযুক্তি উদ্ভাবন করে সেটি বাজারজাত করার জন্য তাদের সহায়তা চান তবে সেই প্রযুক্তি পণ্যকে মাল্টিপ্লান কম্পিউটার সিটির মাধ্যমে সারাদেশে পরিচিত  করার দায়িত্ব নেবেন তারা। এছাড়াও রাজধানী ও এর আশপাশে বৃক্ষরোপণের পরিকল্পনার কথাও জানান তিনি।

তিনি আরো বলেন, ‘এবারের মেলাকে কেন্দ্র করে আইটি ব্যবসায়ীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। এ মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের লেটেস্ট প্রযুক্তি প্রদর্শন করবেন। চলতি বছরের শেষ ও নতুন বছরের শুরু হওয়ায় সারা বিশ্বে বছরের লেটেস্ট টেকনোলজিগুলো মিলবে এখানে।’ প্রতিটি প্রযুক্তি পণ্যে থাকছে বিশেষ ছাড় ও আকর্ষণীয় উপহার। মেলায় স্বল্পমূল্যে পাওয়া যাবে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ কম্পিউটার, ডিজিটাল ক্যামেরা, এলসিডি মনিটর, টিভিকার্ড, পেনড্রাইভ, মেমোরি কার্ডসহ নানা প্রযুক্তিপণ্য। তিনি জানান, সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত ও ৩য় থেকে ১০ম তলা পর্যন্ত ৯৬ হাজার বর্গফুট এলাকা জুড়ে বিস্তৃত মাল্টিপ্ল্যান কম্পিউটার সিটি সেন্টার দেশের আইসিটি পণ্যের চাহিদার শতকরা ৬০ ভাগ সরবরাহ করে থাকে। সংবাদ সম্মেলনে জানানো হয়, ৬ দিনব্যাপী এই মেলায় অংশগ্রহণ করবে দেশের বৃহত্তম আইসিটি মার্কেটের ৪৫০ থেকে ৫০০টি আইটি প্রতিষ্ঠান।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার