সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৭, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ৩ মার্চ ২০১৫
প্রথম পাতা » নতুন পণ্য » ম্যাক্সিমাসের নতুন তিনটি স্মার্টফোন উন্মোচন
প্রথম পাতা » নতুন পণ্য » ম্যাক্সিমাসের নতুন তিনটি স্মার্টফোন উন্মোচন
৪৭৩ বার পঠিত
মঙ্গলবার ● ৩ মার্চ ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ম্যাক্সিমাসের নতুন তিনটি স্মার্টফোন উন্মোচন

maximus.jpg

মোবাইল হ্যান্ডসেট কোম্পানি ম্যাক্সিমাস মোবাইলের স্বত্ত্বাধিকারী কোয়ার্টেল ইনফোটেক লিমিটেড ডিজাইন এবং উদ্ভাবনের দিকে লক্ষ্য রেখে বাজারে নিয়ে এসেছে তিনটি নতুন স্মার্ট মোবাইল ডিভাইস। আজ সোমবার সকালে রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের সামনে আইএক্স কেইন, আইএক্স ইউএফও এবং আইএক্স হেক্সা নামের নতুন এ তিনটি স্মার্টফোনের হ্যান্ডসেট উন্মোচন করা হয়।

হ্যান্ডসেট উন্মোচনের সময় ম্যাক্সিমাস মোবাইলের অপারেশন্স ডিরেক্টর মেজবাহ উদ্দিন বলেন, বাংলাদেশের গ্রাহকরা এমন ডিভাইস চান, যা ক্রয়সাধ্য এবং একই সঙ্গে ডিজাইন ও উদ্ভাবনের দিক দিয়ে শীর্ষস্থানীয়। আমরা আইএক্স ডিজাইনার সিরিজের আইএক্স কেইন, আইএক্স ইউএফও এবং আইএক্স হেক্সা ফোনগুলো স্থানীয় গ্রাহকদের জন্য নিয়ে আসতে পেরে খুবই আনন্দিত। ডিভাইসগুলোতে রয়েছে সর্বশেষ অপারেটিং সিস্টেম এবং ব্যবহারকারীর জন্য অসংখ্য অ্যাপ্লিকেশন। এ তিনটি স্মার্টফোনে রয়েছে আধুনিক স্মার্টফোন প্রযুক্তির সব বৈশিষ্ট্য।

ডিভাইসগুলোতে রয়েছে অ্যান্ড্রয়েড কিটক্যাট অপারেটিং সিস্টেম, যা খুব শিগগিরই অ্যান্ড্রয়েড ললিপপে আপগ্রেড করা যাবে। স্মার্টফোনগুলোতে রয়েছে ওটিজি (অন দ্য গো) এবং ওটিএ (ওভার দ্য এয়ার) সুবিধা। সঙ্গে আরো রয়েছে গেমলফটের বিশেষ গেম। ওটিজি’র মাধ্যমে মোবাইলগুলো পার্সোনাল কম্পিউটারকে পাশ কাটিয়ে নিজেই একটি ইউএসবি হোস্ট হিসাবে কাজ করতে এবং নানাবিধ ডিভাইসের সঙ্গে সংযুক্ত হতে পারবে। অন্যদিকে, ওটিএ’র মাধ্যমে ব্যবহারকারী স্বাচ্ছন্দে অ্যান্ড্রয়েড অ্যাপসগুলো আপগ্রেড করতে পারবেন।

আইএক্স কেইন
আইএক্স কেইন তৈরি করা হয়েছে তরুণদের জন্য। যারা সবার থেকে আলাদা থাকতে চান এমন একটি ডিভাইসের মাধ্যমে, যা তাদের সমস্ত চাহিদা মেটাতে পারে। আইএক্স কেইন প্রথমবারের মত বাংলাদেশি ক্রেতাদের জন্য জাপানি বডি ম্যাটেরিয়াল নিয়ে এসেছে। এ অনন্য উপাদানগুলো ছাড়াও আইএক্স কেইনে রয়েছে সর্বোন্নত ক্যামেরা সিস্টেম যাতে রয়েছে ১৩ মেগাপিক্সেল সনি ইএক্সএমওআর সেন্সর যা দারুণ ডিটেইলে উচ্চমানের ছবি তুলতে সক্ষম। আরো রয়েছে দুই মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, যা সেলফি তোলার জন্য উপযুক্ত। আইএক্স কেইনে রয়েছে মাল্টিলেয়ার কোটিং সম্বৃদ্ধ পাঁচ এলিমেন্টের লেন্স এবং বৃহৎ এফ২.৪ অ্যাপারচার যা অল্প আলোতে দারুণ ছবি তুলতে পারে। স্মার্টফোনটিতে রয়েছে একদম নতুন একটি ৫ ইঞ্চি এইচডি আইপিএস এবং ওজিএস (ওয়ান গ্লাস সলিউশন) ডিসপ্লে, যা আরো উজ্জ্বল এবং নিখুঁত ছবি দেখাতে পারে। আইএক্স কেইনে রয়েছে গরিলা গ্লাস থ্রি, যাতে আগের প্রজন্মের গ্লাস থেকে ৪০ শতাংশ কম স্ক্র্যাচ দৃশ্যমান থাকে এবং যার মাধ্যমে এর গঠনগত স্থায়িত্ব ৪০ শতাংশ বৃদ্ধি পায়। ফোনটি মাত্র ৮ মি. মি. পুরু। স্থানীয় বাজারে আইএক্স কেইনের দাম হবে ১৩ হাজার ৯৯৯ টাকা।

আইএক্স ইউএফও
বিশেষ আইএক্স সিরিজের দ্বিতীয় স্মার্টফোন আইএক্স ইউএফও মার্চের মধ্যভাগ থেকে বাজারে আসবে। এর রয়েছে আকর্ষণীয় ডিজাইন এবং দারুণ পারফরমেন্স। এ ফোনের নকশাটি ইউএফও (আনআইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট) থেকে অনুপ্রাণিত। এর ডিজাইনে রয়েছে নতুন স্টকিং আরো নিখুঁত কার্ভ এবং উন্নততর তাপবিকিরণ ক্ষমতা। এতে রয়েছে সম্পূর্ণ ল্যামিনেটেড ৫টি টাচ পয়েন্ট আইপিএস, ওজিএস ডিসপ্লে। এর কি’গুলো বিশেষভাবে রিডিজাইন করা হয়েছে, যেন তা ফোনটির কার্ভগুলোর সঙ্গে মিলে যায়। যেকোনো স্মার্টফোনের নিখুঁত ডিজাইনের জন্য আইএক্স ইউএফও একটি উৎকৃষ্ট উদাহরণ আইএক্স ইউএফও’র রয়েছে ১.৪ গিগাহার্টজ অক্টাকোর সিপিইউ ৬৬৭ মেগাহার্টজ ডিডিআর থ্রি মেমোরি (৮জিবি রম এবং ১জিবি র‌্যাম) যার মাধ্যমে গেম খেলা, মুভি দেখা, ক্যামেরা ব্যবহার করা যাই করা হোক না কেন, ফোন সব সময় গতিশীল থাকবে।

আইএক্স ইউএফও
আইএক্স ইউএফওতে রয়েছে ৮ মেগা পিক্সেল সনি ইএক্সএমওআর আরএস সেন্সর, যার রয়েছে দারুণ ইমেজ প্রসেসিং ক্ষমতা এবং আরো রয়েছে এফ ২.০ অ্যাপার্চার যা অল্প আলোতে দারুণ ছবি তুলতে পারে। এতে রয়েছে ফ্রিকোয়েন্সি রেসপন্সসহ স্টেরিও কোয়ালিটি পাওয়ার এমপ্লিফায়ার এবং অপ্টিমাইজড ডাইনামিক রেঞ্জ, যা দেয় অবিশ্বাস্য বিনোদন। আইএক্স ইউএফও মার্চের মাঝামাঝি সময় একটি আকর্ষণীয় দামে বাজারে আসবে। আইএক্স ডিজাইনার সিরিজের তৃতীয় ফোনটি হল আইএক্স হেক্সা, যার ইউনিক ব্যাক টাচ সেলফি সেন্সর সেলফির সংজ্ঞাই পাল্টে দেবে। বাংলাদেশে এ ধরনের সেন্সর এটিই প্রথম। এ ব্যাক টাচ সেন্সর ছবি তোলার ক্ষেত্রে দেবে দারুণ ও দ্রুত অভিজ্ঞতা। আইএক্স হেক্সায় রয়েছে ইউনিক ষড়ভুজের আকৃতি ও সাইড প্যানেল এবং ব্যাক কভারের রহস্যময় নাজকা লাইন। ফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর ৮ জিবি রম, ১ জিবি র‌্যাম এবং ৮ মেগাপিক্সেল রিয়ার ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি আগামী সপ্তাহ থেকে আকর্ষনীয় দামে বাজারে পাওয়া যাবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার