সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৫, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শুক্রবার ● ২৭ জুন ২০১৪
প্রথম পাতা » আইসিটি বিনোদন » অ্যান্ড্রয়েডের সেরা ৫ ফ্রি গেম
প্রথম পাতা » আইসিটি বিনোদন » অ্যান্ড্রয়েডের সেরা ৫ ফ্রি গেম
৬২৯ বার পঠিত
শুক্রবার ● ২৭ জুন ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অ্যান্ড্রয়েডের সেরা ৫ ফ্রি গেম

android-game-e1403804581336-300x195.jpg

হাল আমলে স্মার্টফোনের জগতে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম নির্ভর ফোনগুলোই সবচেয়ে বেশি জনপ্রিয়। মূলত মুক্ত সফটওয়্যার ভিত্তিক হওয়াটাই অ্যান্ড্রয়েডের জনপ্রিয়তার প্রধান কারণ। এছাড়াও প্লেস্টোরে বিনামূল্যে পাওয়া যায় এমন অ্যাপস ও গেমের আধিক্যও অ্যান্ড্রয়েড ফোনগুলোর জনপ্রিয়তার অন্যতম একটি কারণ। পাঠকদের জন্য বিনামূল্যে খেলা যায় অ্যান্ড্রয়েডের এমন পাঁচটি গেম নিয়েই আজকের আয়োজন।
১. অ্যাসফ্যালট ৮: এয়ারবর্ন
অ্যাসফ্যালট ৮ সিরিজের এয়ারবর্ন গেমটি খেললে মনেই হবে না আপনি ফ্রি গেম খেলছেন। গেমটির কন্ট্রোল সিস্টেম ও অস্ত্রের ব্যবহার খুবই সহজ। সেই সঙ্গে খুব অল্প সময়েই কোনো গেমটি চালু ও বন্ধ করা যায়। এয়ারবর্নের মাধ্যমে পিসির গেমিং এর স্বাদ স্মার্টফোনে দিতে সক্ষম হয়েছে গেমলফট।
২. রিয়াল রেসিং ৩
যদি আপনি রেসিংয়ের ক্ষেত্রে অনিয়ম পছন্দ করেন, গেমের মধ্যেই রেসিং নিয়ে নানা পরীক্ষা নিরীক্ষা চালাতে চান তাহলে রিয়াল রেসিং ৩ আপনার জন্যই। গেমটির চমৎকার গ্রাফিক্স এবং রেসিং সমৃদ্ধ উপকরণ আপনাকে বেশ তৃপ্তি হবে। তবে গেমটি খেলার শর্ত হচ্ছে আপনার ফোনটিকে বেশ শক্তিশালী হতে হবে।

৩. ক্ল্যাশ অব ক্লানস
গেমটিতে নিজের রাজ্য সাজানোর সুযোগ পাবেন। নিজের মতো করে ঘরবাড়ি, গ্রাম, গ্রামের জন্য প্রতিরক্ষা বাহিনী এবং সেই বাহিনীকে প্রশিক্ষণ দেয়া। সবকিছুই আপনি করতে পারবেন। গেমটা খেলার সময় মনেই হতে পারে আপনি সামন্ত যুগের কোনো রাজ রাজড়া বা জমিদার। রেসিং কিংবা গোলাগুলির গেম খেলতে খেলতে ক্লান্ত বোধ করলে খেলতে পারেন ক্ল্যাশ অব ক্লানস। গেমটি খেলতে চাইলে আপনাকে অনলাইনেই খেলতে হবে। কারণ এটি একটি রিয়াল টাইম গেম। যেখানে আপনি চাইলে অন্যান্যদের সঙ্গেও খেলতে পারবেন।
৪. ডটস
যারা সাধারণ গেম খেলে সময় কাটাতে পছন্দ করেন তাদের এই গেমটি ভালো লাগবে। ডটস মূলত একটি পাজেল গেম। গেমটি অনলাইনে খেলার পাশাপাশি একাধিক সঙ্গীর সঙ্গেও খেলার সুবিধা রয়েছে। গ
৫. গ্যালাক্সি অন ফায়ার ২
এই গেমটিতে আপনি একটি স্পেস শিপের দায়িত্বে থাকবেন। স্পেস সিপটি নিয়ে শত্রু পক্ষের সঙ্গে লড়া, ব্যবসা করা এমনকি প্রয়োজনে খনি খননও করতে হবে আপনাকে। গেমটির সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল এর গ্রাফিস্কের মান। এছাড়া অস্ত্রগুলোর ব্যবহারও খুব সোজা। প্লে স্টোরে গেমটির জনপ্রিয়তা দেখে ধারণা করা যায় খুব শীগরই গেমটির পিসি সংস্করণ বাজারে আসবে।



আর্কাইভ

স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার