সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ৫ মার্চ ২০১৩
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » সাতটি সেবা বন্ধ করে দিচ্ছে ইয়াহু !
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » সাতটি সেবা বন্ধ করে দিচ্ছে ইয়াহু !
৫৫০ বার পঠিত
মঙ্গলবার ● ৫ মার্চ ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাতটি সেবা বন্ধ করে দিচ্ছে ইয়াহু !

সাতটি সেবা বন্ধ করে দিচ্ছে ইয়াহু ! ৷৷ আইসিটি নিউজ ৷৷ অসফল বিবেচনায় ব্ল্যাকবেরির জন্য চালু রাখা স্মার্টফোন অ্যাপসহ সাতটি পণ্য এবং সেবা বন্ধ করে দিচ্ছে শীর্ষস্থানীয় ইন্টারনেটভিত্তিক সেবা প্রতিষ্ঠান ইয়াহু। প্রধান নির্বাহী কর্মকর্তা মারিসা মায়ারের স্বাক্ষরিত এক বিবৃতিতে শুক্রবার জানানো হয়, পণ্য তালিকার নিয়মিত হালনাগাদের অংশ হিসেবে বন্ধ করে দেয়া হচ্ছে এগুলো। খবর এপির।
ইয়াহুর প্লাটফর্ম শাখার নির্বাহী সহসভাপতি জে রোসিটার বলেন, ‘আমাদের বিবেচনার মূল বিষয় হচ্ছে, এগুলো কি দৈনন্দিন প্রয়োজন নাকি নিতান্তই বোঝা।’
দায়িত্ব নেয়ার পর থেকেই এ নিয়ে দ্বিতীয়বার একগুচ্ছ পণ্য বাতিল করলেন প্রধান নির্বাহী মারিসা মায়ার। গত বছরের জুলাইয়ে দায়িত্ব নেয়ার পর পরই গুগলের সাবেক এ নির্বাহী ইয়াহুর বেশ কয়েকটি প্রচলিত সেবা অলাভজনক বিবেচনায় বন্ধ করে দেন। ইয়াহুর এ পণ্য বন্ধ করে দেয়ার রীতিকে বলা হচ্ছে স্প্রিং ক্লিনিং। বিশ্বের শীর্ষ ইন্টারনেটভিত্তিক সেবা প্রতিষ্ঠান গুগলেও এ ধরনের পণ্য বন্ধ করে দেয়ার রীতি প্রচলিত আছে।
গত মাসে অনুষ্ঠিত বিনিয়োগকারীদের সম্মেলনে পণ্য বন্ধ করে দেয়ার ব্যাপারে ইঙ্গিত দেন মারিসা। জানানো হয়, অলাভজনক ৬০ থেকে ৭৫টি মোবাইল অ্যাপ স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হতে পারে। তার বদলে রাখা হবে ১২-১৫ টি অ্যাপ।
ইয়াহুর পক্ষ থেকে জানানো হয়, তাদের ব্ল্যাকবেরি অ্যাপটি এখন থেকে আর ডাউনলোড করা যাবে না। ১ এপ্রিল থেকে এর সঙ্গে সংযুক্ত সব সেবাও বন্ধ করে দেয়া হবে।
একই সময়ে বন্ধ করে দেয়া হচ্ছে ইয়াহুর অ্যাভাটার। এ অ্যাপটির মাধ্যমে ইয়াহুর গ্রাহকরা ইনস্ট্যান্ট ম্যাসেঞ্জার এবং ফেসবুকে নিজেদের পছন্দসই কার্টুন বন্ধুবান্ধবের সামনে প্রকাশ করতে পারতেন। তবে যারা সেবাটি উপভোগ করতে চান, তাদের অ্যাভাটার ডাউনলোড করে নিয়ে পুনরায় আপলোড করতে হবে।
বন্ধ করে দেয়া অন্যান্য অ্যাপের মধ্যে রয়েছে ইয়াহু অ্যাপ সার্চ, ইয়াহু স্পোর্টস আইকিউ, ইয়াহু ক্লুজ, ইয়াহু মেসেজ বোর্ডস এবং ইয়াহু আপডেটস এপিআই। - এসবিবি

(আইসিটি নিউজ, আইটি নিউজ, আইটি সংবাদ, প্রজুক্তি সংবাদ, তথ্যপ্রযুক্তি, অনলাইন নিউজপেপার, তথ্যপ্রযুক্তি পত্রিকা, আইটি প্রোডাক্ট, প্রযুক্তি পণ্য, আইফোন, প্রযুক্তি বাজার, বাজারদর, ইন্টারনেট, নতুন পণ্য এর সর্বশেষ খবর জানতে ভিজিট করুন www.dailyictnews.com )



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ইমো ও জাগো ফাউন্ডেশনের মধ্যে চুক্তি
শীঘ্রই বাজারে আসছে টেকনো ক্যামন ৩০ সিরিজের ফোন
বাংলাদেশের বাজারে আসছে অনার ম্যাজিক ৬ প্রো
হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ১০০ টাকা পর্যন্ত সাশ্রয়
এআই দিয়ে তৈরি কনটেন্ট আলাদা করবে টিকটক
ফ্রন্টেক লিমিটেড এবং অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটির মধ্যে চুক্তি স্বাক্ষরিত
বাংলাদেশ এআই অলিম্পিয়াডের জাতীয় পর্ব অনুষ্ঠিত
মিরপুর ও এলিফ্যান্ট রোডে ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ
সেমিকন্ডাক্টর শিল্পের জন্য বাজেটে ৫’শ মিলিয়ন ডলার বরাদ্দ রাখার প্রস্তাব পলকের
শেষ হল যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা ২০২৪