সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৬, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ২৬ জুন ২০১৩
প্রথম পাতা » নতুন পণ্য » বাংলাদেশের বাজারে জেন মোবাইল
প্রথম পাতা » নতুন পণ্য » বাংলাদেশের বাজারে জেন মোবাইল
৬২০ বার পঠিত
বুধবার ● ২৬ জুন ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশের বাজারে জেন মোবাইল

 দেশের ক্রমবর্ধমান বাজারের কথা মাথায় রেখে ভারতের শীর্ষস্থানীয় মোবাইল সেট প্রস্তুতকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে অন্যতম জেন মোবাইল (টেলিকেয়ার গ্রুপ) তাদের প্রস্তুতকৃত মোবাইল হ্যান্ডসেট বাংলাদেশে বাজারজাতকরণের ঘোষণা দিয়েছে। M72  সিরিজের নতুন হ্যান্ডসেট সিরিজ বাংলাদেশের মানুষের মন জয় করে নেবে বলে তাদের বিশ্বাস। জেন আশা করছে ত্রুটিবিহীন ও ঝামেলামুক্ত সার্ভিসের মাধ্যমে,  M72 সিরিজের হ্যান্ডসেট মোবাইল ব্যবহারের অভিজ্ঞতাকে নতুন এক মাত্রা দেবে।

e.jpg

উদ্বোধনী অনুষ্ঠানে জেন মোবাইলের ডিরেক্টর রাভি বাশ্যাম বলেন,”প্রায় প্রতিটি ক্ষেত্রেই আমাদের অগ্রসরমান অবস্থানকে কাজে লাগিয়ে এবার যে ফিচার ফোনের হ্যান্ডসেট সিরিজ বাজারে আনছি, তা নিঃসন্দেহে নতুন এক অভিজ্ঞতার সাথে গ্রাহকদের পরিচয় করিয়ে দেবে। বাংলাদেশের মোবাইল হ্যান্ডসেটের মার্কেট নিয়ত পরবর্তনশীল এবং এগিয়ে যাওয়ার সাথে সাথে পরিচিত হচ্ছে নতুন সব অভিজ্ঞতার সাথে, গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে সময় এসেছে উদ্ভাবনী প্রযুক্তির সমন্বয় ঘটানোর। পুরো বিষয়টিকে আরো গতিশীল করতে এবং গ্রাহকদের চাহিদার পূর্ণ সমন্বয় করতেই বাংলাদেশে আমাদের কার্যক্রম। এ বছরের মধ্যেই ২০ থেকে ২৫ টি হ্যান্ডসেট আমরা বাজারে আনতে যাচ্ছি। আর এই হ্যান্ডসেটগুলোর মূল্য হবে মাত্র ১,১০০ থেকে ২০,০০০ টাকার মধ্যে।”

জেন মোবাইল যা কিছু আপনার প্রয়োজন তার সবকিছু কাছে নিয়ে আসবে, জীবনযাত্রার মান উন্নয়নে সহায়তার পাশাপাশি জীবনে পূর্ণতার সহায়ক হবে। জেন তার সুনাম ও অবস্থানকে কাজে লাগিয়ে ক্রমবর্ধমান চাহিদার মোবাইল হ্যান্ডসেট মার্কেটে নিজের অবস্থান তৈরি করে নেবে এ আশা করা যেতে পারে। জেন এই মুহূর্তে বাজারে ৩টি হ্যান্ডসেট ছাড়ছে। এক্সাইটিং ফিচার সম্বলিত এই হ্যান্ডসেটগুলোর মডেল  M72+,  M72i, M72s আর এই হ্যান্ডসেটগুলোর বাজার মূল্য ২,৩০০টাকা থেকে ২,৫০০টাকার মধ্যে।

zen-m72-e-s_v-red.jpg

ডুয়াল সিম (GSM+GSM) সুবিধার  M72+মডেলের জেন মোবাইল হ্যান্ডসেটে ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা নিশ্চিত করবে ব্লার ফ্রি ফটোগ্রাফির সুবিধা আর ২.৬ ইঞ্চি কিউভিজিএ স্ক্রীন দেবে দারুণ ভিউয়িং এক্সপেরিয়েন্স। এই মডেলের হ্যান্ডসেটের অন্যান্য সুবিধার মধ্যে উল্লেখযোগ্য ব্লুটুথ, জিপিআরএস, টেলিস্কোপিক এন্টেনাসহ FM রেডিও, ইমেজ ভিউয়ার, ভিডিও প্লেয়ার, মিউজিক ইক্যুয়েলাইজার, মিউজিক প্লেয়ার এবং ১৬ জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল মেমরি। এছাড়াও ২০০০mAh এর দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং ৯৬০ ঘণ্টা স্ট্যান্ডবাই টাইম নিশ্চিত করবে চার্জ শেষ হয়ে যাওয়ার দুশ্চিন্তামুক্ত ইমেজ ব্রাউজিং ও ভিডিও স্ট্রিমিং। এই হ্যান্ডসেটের আকর্ষণীয় সংযোজন পাওয়ারফুল টার্চ, মিউজিক বক্স ।

zen-m72i-blackslvr.jpg

ডুয়াল সিম  (GSM+GSM) সুবিধার অন্য একটি হ্যান্ডসেট হচ্ছে  M72i। কিউভিজিএ ২.৪”, ৬.০সিএম ফিচার ফোন এ রয়েছে ১.৩ মেগাপিক্সেল ফ্লাশলাইট ক্যামেরা। এর লি-আয়ন ব্যাটারির ক্ষমতা ২০০০mAh যা স্ট্যান্ডবাই টাইম দেবে ১০৮০ঘণ্টা পর্যন্ত। এই হ্যান্ডসেটটির সব ফিচারই ‘কানেক্টিং পিপল’ ধারণার প্রতিফলন । এছাড়াও ১৬ জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল মেমরি কার্ডে কেউ ইচ্ছে করলেই তার পছন্দের সব মিউজিক কিংবা গেমস্ রাখতে পারবেন অনায়াসে। অন্য হ্যান্ডসেটটিতেও রয়েছে ব্লুটুথ, জিপিআরএস, টেলিস্কোপিক এন্টেনাসহ FM রেডিও, ইমেজ ভিউয়ার, ভিডিও প্লেয়ার, মিউজিক ইক্যুয়েলাইজার ও মিউজিক প্লেয়ার।

zen-m72s.jpg

আকর্ষণীয় ডুয়েল সিম (GSM+GSM) সুবিধায় জেন এর ৩য় হ্যান্ডসেটটির মডেল  M72s, কিউভিজিএ ২.৪”, ৬.০সিএম ফিচার ফোন। ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা ও ৭২০ ঘণ্টা স্ট্যান্ডবাইট টাইম নিশ্চিত করতে ১৮০০ mAh ব্যাটারি বাজারের অন্যান্য মোবাইল হ্যান্ডসেট থেকে এটিকে আলাদা করেছে। অন্য দুটি হ্যান্ডসেট মডেলের মতো এটিতেও থাকছে ব্লুটুথ, জিপিআরএস, টেলিস্কোপিক এন্টেনাসহ  FM রেডিও, ইমেজ ভিউয়ার, ভিডিও প্লেয়ার, মিউজিক ইক্যুয়েলাইজার ও মিউজিক প্লেয়ার সুবিধা।

হাতের নাগালে দাম অথচ উন্নত প্রযুক্তির সাথে আকর্ষণীয় ফিচার। বাংলাদেশের মানুষ এমন ধরণের মোবাইল হ্যান্ডসেটই বেছে নেন প্রথম পছন্দ হিসেবে। জেন নতুন এই ৩টি হ্যান্ডসেটেও ঠিক তারই প্রতিফলন ঘটাতে চেষ্টা করেছে।

জেন মোবাইল প্রসঙ্গে

বিগত বছরে আইএনআর ৪৫০ কোটি টাকার বাণিজ্যিক সাফল্যের পর জেন মোবাইল শীর্ষ ১০ টি মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারীর কোম্পানির মধ্যে স্থান করে নেয়। ভারতে ১০০ টিরও বেশি মডেলের মোবাইল হ্যান্ডসেট বাজারে আনার পাশাপাশি জেন মোবাইল বহুদিকেই অগ্রসরমান। যেমন থ্রিডি এন্টারটেইনমেন্ট কিংবা প্রিলোডেড থ্রিডি কনটেন্ট সম্বলিত মোবাইল হ্যান্ডসেট এস৩০। এছাড়াও ডুয়াল সিম,  LED টর্চ, লং ব্যাটারি লাইফ, থ্রিডি স্ক্রিন এবং মাল্টিমিডিয়া ফাংশন জেন মোবাইল হ্যান্ডসেটে এখনকার দিনে খুব সাধারণ একটি ব্যপার।

জেন এর সাফল্যের মূল মন্ত্র ‘সাধ্যের নাগালে শ্রেষ্ঠ পণ্য’ উৎপাদনের পাশপাশি নিত্যনতুন প্রযুক্তির সাথে ভোক্তাসাধারণের পরিচয় সবার আগে করিয়ে দিতে। তবে প্রযুক্তি বিষয়ে যথাযথ যাচাই বাছাই করে তারপর তা হ্যান্ডসেটের মাধ্যমে মার্কেটে পরিচয় করিয়ে দেয়া হয়। তাইতো জেন মোবাইল এর এই সাফল্য। তবে এখানেই থেমে নেই জেন। এই সাফল্যকে বাড়িয়ে তুলতে দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছে জেন। জেন আন্তরিকভাবে বিশ্বাস করে গ্রাহকরাই তাদের সাফল্যের নেপথ্য তাই গ্রাহকদের আরও কাছে পৌঁছে যেতে জেন নিশ্চিত করে আন্তর্জাতিক মানের সার্ভিস সেন্টারে আন্তরিক গ্রাহক সেবা।

বাংলাদেশে জেন

ভারতে আশানুরূপ সাফল্যের পর বাংলাদেশে নিজেদের বিপনন কার্যক্রম নিয়ে আশাবাদী জেন। কাক্সিক্ষত পরিমাণের বিক্রয় সাফল্য শুধু নয়, বিক্রয় পরবর্তী সেবা প্রদানেও জেন দৃষ্টান্ত তৈরি করতে চায়। তাই কার্যক্রমের শুরুতেই দেশ জুড়ে রয়েছে জেন এর মানসম্পন্ন সার্ভিস সেন্টার নেটওয়ার্ক। ৬৪ টি জেলার মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করবে জেন। ‘গ্রাহকের কাছে দায়বদ্ধতা’ এই মূলমন্ত্র সামনে রেখে জেন মানসম্পন্ন পণ্য ভোগ করবার অভিজ্ঞতার সাথে সম্মানিত গ্রাহকদের পরিচয় করিয়ে দেবার ব্যপারে প্রতিশ্রুতিবদ্ধ।

-তানিম



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার